Followers

Sunday 10 June 2012

জেনে নিন সর্বোত্তম এবাদত কি এবং কিসে তকদির পরিবর্তন করে !!

মহান রাব্বুল আলামিন পরম করুণাময় অসীম দয়ালু । তিনি চান আমরা উনার কাছে চাই । উনি উনার বান্দাকে দিতে পছন্দ করেন । মানুষের কাছে চাইলে মানুষ বেজার হয় আর আল্লাহর কাছে চাইলে আল্লাহ খূশী হয় । চলুন জেনে নেই আল্লাহর কাছে চাওয়া বা দোয়ার ফজিলত :

* নোমান বিন বশির (রা.) হতে বর্ণিত, রাসূল (সা.) বলেছেন, দোয়া ইবাদতের মগজ । (আবু দাউদ)

* হযরত আবু হুরাইরাহ (রা.) হতে বর্ণিত, রাসূলে করিম (সা.) বলেছেন, দোয়াই প্রকৃত ইবাদত । (কানজুল উম্মাল)

* হযরত আবু হুরাইরা (রা.) হতে বর্ণিত, রাসূলে (সা.) বলেছেন, সর্বোত্তম এবাদত , দোয়া করা ।

* হযরত ছওবান (রা.) হতে বর্ণিত, ছৈয়দে আলম সল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এরশাদ করেন, দোয়া তকদির পরিবর্তন করে ।

* হযরত আনাছ (রা.) হতে বর্ণিত, সরকারে দো'আলম সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এরশাদ করেছেন, তোমরা আল্লাহর দরবারে দোয়া কর, কেননা দোয়া নির্ধারিত তকদির ও পরিবর্তন করে দেয় ।

* সরকারে দো'আলম সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এরশাদ করেছেন, তোমরা দোয়া করতে কুন্ঠিত হয়ো না । কেননা দোয়া করে কেউ ধ্বংস হয় নি ।

* হযরত আনাছ (রা.) হতে বর্ণিত, হুজুর করিম সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এরশাদ করেছেন, তোমরা প্রত্যেক হাজত পূরণের জন্য আল্লাহর নিকট চাও , এমনকি জুতার ফিতা ছিড়ে গেলে, তাও আল্লাহর নিকট চাও । (তিরমিজী শরীফ )

* হযরত সালমান (রা.) হতে বর্ণিত , রাসূল (সা.) এরশাদ করেছেন , আল্লাহ তায়ালা ঐ বান্দাকে লজ্জা করেন যখন সে তার নিকট দু'হাত উঠায় আর ঐ দু'হাত খালি ফেরত দেয়া হয় ।
(মুছতাদরেক প্রথম খন্ড)

* হযরত আবদুল্লাহ বিন আমর বিন আ'ছ হতে বর্ণিত, একদা রাসূল (সা.) দু'হাত তুলে আল্লাহর দরবারে এরূপ দোয়া করলেন, আমার উম্মতকে ক্ষমা করে দাও, মাফ করে দাও । অতপর ক্রন্দন করলেন ।
(মুয়ালেমুত তানজিল , ২১৫ পৃষ্ঠা)

No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...